শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

কাশিয়ানীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রীর অভিযোগ

কাশিয়ানীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রীর অভিযোগ

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ

যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাতইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি.এম হারুন-আর রশীদ পিনু বিশ্বাস সরকারি ২টি গাছ বিক্রয় করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় লোকজন বলেন, উপজেলার রাতইল বাজারের পশ্চিম পাশে নদীর পাড় ধরে অধিকাংশ সরকারি খাস জমি। সরকারি জমির একটি তালগাছ ও একটি রেইনট্রি গাছ চেয়ারম্যান বিক্রি করেছেন। ৬ নং ওয়ার্ডের মেম্বার আনিসুজ্জামান মুন্না মোল্লা গাছ দুটি ক্রয় করে কেটে নিয়ে যায়। তবে কর্তৃপক্ষের কাছ থেকে সরকারি এ গাছ কাটার অনুমতি নিয়েছেন কিনা বলতে পারি না।

ইউপি মেম্বার মুন্না মোল্লার সঙ্গে কথা হলে তিনি জানান, ২২ হাজার টাকায় একটি তালগাছ ও একটি রেইনট্রি গাছ তিনি চেয়ারম্যানের কাছ থেকে কিনেছেন। এটা সরকারি জমির গাছ কি-না তিনি জানেন না তবে ওখানকার নদীর পাড়ের অধিকাংশ জমি খাস বলে তিনি জানান।

তারাইল ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা শংকর কুমার বাড়ৈ বলেন, উপজেলার রাতইল ইউনিয়নে সরকারি জায়গার গাছ কাটা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে উপস্থিত হয়ে গাছ কাটতে বাঁধা দেই। পরে সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তার সঙ্গে কথা বলে চৌকিদার লুৎফার শেখের জিম্মায় গাছ দুটি রেখে আসি। পরবর্তীতে জানতে পারি কাউকে কিছু না জানিয়ে গাছ দুটি কেটে নিয়ে যায়। তিনি এ বিষয়ে একটি প্রতিবেদন ইউএনওর কাছে পাঠিয়েছেন।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার বি.এম হারুন আর রশীদ পিনু বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

ইউএনও রথীন্দ্র নাথ রায় বলেন, তারাইল ভুমি অফিস থেকে একটি প্রতিবেদন পেয়েছি। অনুমতি ছাড়া সরকারি জমির এ গাছ ইউপি চেয়ারম্যান কিভাবে বিক্রয় করলেন আর ইউপি মেম্বার তা কিভাবে কিনলেন। এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com